নাছোড়বান্দা খুশকি! জেনে নিন খুশকি দূর করার কয়েকটি সহজ উপায়

Life24 Desk   -  

খুশকির সমস্যা কম বেশি আমাদের সবাইকেই ভোগায়। তাই খুশকির সমস্যা থেক মুক্তি পেতে জেনেনিন কয়েকটি সহজ উপায়।

প্রথমে চুলে টকদই নুনের মিশ্রণ লাগান। তারপর আধ ঘণ্টা অপেক্ষা করুন। তারপর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এইভাবে কয়েক সপ্তাহ টানা করলে খুশকির হাত থেকে মুক্তি পাবেন!

সমপরিমাণ নারকেল তেলে পাতিলেবুর রস মিশিয়ে নিন। সপ্তাহে দুদিন মাথায় মাখুন এই মিশ্রণ। ২০ মিনিট পরে শ্যাম্পু করে নিন। তবে খেয়াল রাখবেন কখনই এই তেল সারারাত মাথায় রাখবেন না।

সারা রাত জলে মেথি ভিজিয়ে রাখুন। পরের দিন মেথিগুলো তুলে নিয়ে বেটে নিন। টকদইয়ের সঙ্গে মিশিয়ে মাথায় লাগিয়ে শ্যাম্পু করুন। শ্যাম্পু করার আগে ভাল করে মাথা ভিজিয়ে নিন। এবার হাতে নুন নিয়ে সারা মাথায় ভাল করে ঘষে নিন। খুশকি গায়েব।

পিঁয়াজের রস, ডিমের সাদা অংশ ও পাতিলেবুর রস দিয়ে মিশ্রণ তৈরি করুন। মাথায় আধ ঘণ্টা লাগিয়ে শ্যাম্পু করে নিন। দেখবেন খুশকি উধাও।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।