টানা ১২ ঘন্টায় ১০ কিলোমিটার হাতে হাঁটলেন রাশিয়ার সোলায়মান

Life24 Desk   -  

ইচ্ছে থাকলে কি না হয়! আর সেটাই প্রমান করলেন রাশিয়ার সোলায়মান। হ্যাঁ, প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন রাশিয়ার দাগেনস্টানের এই ৫৩ বছর বয়সী সোলায়মান মাগোমেদয়। তিনি শুধু তাঁর দুটি হাত দিয়ে একটানা হেঁটে ১২ ঘণ্টায় ১০ কিলোমিটার রাস্তা অতিক্রম করেছেন।

এমন একটি সাহসিকতার মিশনে জয়ী হওয়ায় তিনি নিজেকে রাশিয়ান বুক অব রেকর্ডস এবং গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের দাবি করলে সেটা ভুল হবে না।

সোলায়মান কয়েক বছরের মধ্যে বিশ্বরেকর্ড গড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। এছাড়া দাগেনস্টানে তিনি ছোটবেলা থেকেই এই লম্বা যোগব্যায়ামে আসক্ত। পাশাপাশি পুরো জীবনই কাটাতে চান তিনি এই হাতে হাঁটা যোগব্যায়ামে।

আগে মানুষ অনেক আশ্চর্যজনক কৌশল দেখিয়েছেন। কিন্তু সোলায়মানের এই হাতে হেঁটে ১২ কিলোমিটার পাড়ি দেওয়ার মতো কিছু দেখানো হয়নি। তাই বলা যেতেই পারে আশ্চর্যজনক এ যোগব্যায়ামটি ইতিহাসে বিরল!

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।