সমকামী সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন সেলিনা!

Life24 Desk   -  

বলিউডের অভিনেত্রী সেলিনা জেটলির কথা নিশ্চই সকলের মনে আছে। এক নম্বর নায়িকার জায়গা কোনওদিনও দখল করতে না পারলেও ভক্তকূলের রাতের ঘুম এক নিমেষে কেড়ে নিতে পারতেন তিনি। সেলিনার চোখের চাহনি আর তার একরাশ ঘন চুলের আবেদনের টিআরপি কিছু কম ছিল না বক্স অফিসে। তবে হঠাতই বিয়ে করে নিজেকে রুপোলী পর্দার জগত থেকে অনেকটাই সরিয়ে নেন তিনি। কিন্তু দীর্ঘ সাত বছর পর ফের রুপোলী পর্দা কাঁপাতে আসছেন সেলিনা। ‘আ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ’-এ নায়িকার চরিত্রে দেখা যাবে তাঁকে। সম্প্রতি পাশ হওয়া ৩৭৭ ধারার উপর ভিত্তি করে নির্মিত সিনেমা -এ নায়িকার চরিত্রে অভিনয় করবেন তিনি।

সিনেমাটির মূল বিষয়বস্তু এলজিবিটিকিউআইএ (লেসবিয়ান, গে, বাইসেক্সুয়াল, ট্রান্সজেন্ডার, কুয়ের অর কোয়েশ্চনিং অ্যান্ড ইন্টারসেক্স) আন্দোলন। মা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হবে ছবি। মেয়ের চরিত্রে অভিনয় করবেন সেলিনা। মায়ের চরিত্রে দেখা যাবে লিলেতে দুবেকে। কেন্দ্রীয় পুরুষ চরিত্রে অভিনয় করবেন আজহার খান।

প্রথমে কথা ছিল, সিনেমাটিতে মেয়ের চরিত্রের জন্য অভিনয় করবেন পাওলি দাম। তবে শেষ পর্যন্ত তিনি রাজি না হওয়ায়, সেলিনাকে দেখা যাবে সেই চরিত্রে। নিজে দীর্ঘ দিন ধরে এলজিবিটি আন্দোলনের সঙ্গে যুক্ত। সেই হিসেবে তিনি এই চরিত্রে বেশ সফল হবেন বলেই মনে করছেন ছবির পরিচালক রামকমল মুখার্জী।

কিন্তু ইন্ডাস্ট্রিতে পা রেখেই তিনি তাঁর জীবনের একটি চরম সত্য তুলে ধরলেন সকলের সামনে। এক সময়ে সেলিনা নাকি এক সমকামী পুরুষের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। তবে সেই সম্পর্ক নাকি খুব সুখের হয়নি।

সেলিনা জানান, কেরিয়ারের একেবারে গোড়ার দিকে তিনি যখন অভিনয় জগতে জায়গা পাওয়ার জন্য লড়ছিলেন, তখন কলকাতার এক জন মেকআপ শিল্পীর প্রতি তাঁর প্রবল সম্মানবোধ ছিল। ওই শিল্পী এক জন সমকামী পুরুষ ছিলেন। তাঁর লড়াইটা মুগ্ধ করেছিল সেলিনাকে। সেলিনা জানান, এক জন সমকামী, মধ্যবয়স্ক পুরুষ কেমন করে সফল ভাবে বাঁচেন, তা তিনি শিখতেন রোজ। ঘটনাচক্রে সেই একই সময়ে অন্য এক জন সমকামী পুরুষ, যিনি নিজেকে সমকামী পরিচিতি দিতেন না, তাঁর সঙ্গে জড়িয়ে পড়েন সেলিনা। এবং সেই অভিজ্ঞতা খুব খারাপ ছিল।

সে যা-ই হোক, এখন নিজের কেরিয়ার নিয়ে বেশ খুশি সেলিনা। মাঝে দীর্ঘ সময় পর্দায় কাজ না করলেও, জন্ম দিয়েছেন চার-চারটি যমজ সন্তানের। এক সন্তান মারাও গিয়েছেন তাদের মধ্যে। শেষমেশ, দীর্ঘ বিরতির পরে ফের কাজ শুরু। সেলিনার কথায়, লেখা, গান, সংসার নিয়ে ভালোই দিন কাটছিল। কিন্তু নিজের কাজের প্রতি একটা ভালোবাসা থেকেই যায়। ১৫ বছর বয়স থেকে টানা কাজ করছি, তাই একটু বিরতি নিয়েছিলাম মাত্র।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।