শপিং করে ক্লান্ত? ঘুমনোর সুযোগ পাবেন এই মলে

Life24 Desk   -  

শপিং করা একটা পছন্দের বিষয় হলেও, সারাদিন ঘুরে ঘুরে শপিং করতে গিয়ে অনেকেই ক্লান্ত হয়ে পড়েন। তখন মনে হয় যদি মাঝে একটু জিরিয়ে নেওয়া যেত, তাহলে মন্দ হত না। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবার শপিংয়ের জন্য লেগে পড়া যেত। এমনিতেই পুজো, বিয়ের বাড়ির সময় বা কোনও আচার-অনুষ্ঠানে একসঙ্গে অনেক শপিং করতে হয়, তার উপর যদি ফ্যামিলির সঙ্গে শপিংয়ে বেড়ন হয়, তাহলে তো কথাই নেই। এখন সকলের হাতে সময় খুব কম, অফিস সামলে ঘর সামলে রোজ রোজ শপিংয়ে বেড়নোও সম্ভব হয় না, সেই কারণে সকলেই চান একটা দিন বেড়িয়ে যতটা সম্ভব কেনা-কাটা সেরে ফেলে। কিন্তু সারাদিন শপিং করতে গেলে একটু ক্লান্তিভাব তো আসবেই। আচ্ছা ধরুন আপনি এমন কোথাও শপিং করতে গেছেন, যেখানে শপিং করতে করতে ক্লান্তি এলে চাইলে একটু ঘুমিয়ে নিতে পারবেন। অবাক হচ্ছেন! তাহলে শুনুন এমন শপিং মল আছে যেখানে ক্রেতাদের জন্য ঘুমানোরও ব্যবস্থা আছে। জানতে ইচ্ছে করছে নিশ্চয়ই সেটা কোথায়?

কেনা-কাটার জন্য একপ্রকার আদর্শ জায়গা দুবাই। সম্প্রতি দুবাইয়ের দ্য দুবাই মলে কর্তৃপক্ষ এই ব্যবস্থা চালু করেছেন।

ঘুমের জন্য বিছানা রাখা হয়েছে ওই মলে। চলতি ভাষায় এর নাম দেওয়া হয়েছে স্লিপিং পড। সব মিলিয়ে মোট ১২টা স্লিপিং পড রয়েছে। শপিং মলের লেভেল গ্র্যান্ড পার্কিংয়ে এই স্লিপিং লাউঞ্জ করেছেন মল কর্তৃপক্ষ।

ঘুমতে চাইলে ঘুমিয়েও নিতে পারেন বা কিছুক্ষণের জন্য একটু রিল্যাক্সও করে নিতে পারেন এই স্লিপিং পডে। ঘণ্টা হিসাবে ভাড়া নেওয়া হয় এর জন্য।

আপনি যদি এক ঘণ্টা ঘুমতে চান তা হলে ভাড়া লাগবে প্রায় ৭৬০ টাকা। দু’ঘণ্টার জন্য ভাড়া প্রায় ১৪২৪ টাকা আর তিন ঘণ্টার জন্য ভাড়া দিতে হবে ১,৮০৪ টাকা। সঙ্গে অতিরিক্ত একটা বালিশ চান? তার জন্য দিতে হবে আরও ১৯০ টাকা।

শুধু ঘুমনোই নয়, ঘুমের পাশাপাশি আপনার আনুষাঙ্গিক বিষয়গুলোতেও নজর দিয়েছে শপিং মল কর্তৃপক্ষ। স্লিপিং পডের সঙ্গেই রয়েছে ইউএসবি পোর্ট। কারণ, সারাদিন ঘুরে আপনার মতো আপনার মোবাইলও যথেষ্ট ক্লান্ত। ব্যাটারি চার্জ প্রায় শেষের দিকে। ঘুমের সময় ইউএসবি পোর্টে মোবাইলকেও চার্জ আপ করে নিন।

স্লিপিং পডটা দেখতে অনেকটা গাড়ির সিটের মতো। তিন দিক ঘেরা। এর মধ্যে শুয়ে চাইলে উপরের দিকেও ঢাকা দিয়ে দিতে পারেন। এতে বাইরে থেকে আপনাকে কেউ দেখতে পাবেন না। নিশ্চিন্তে ঘুমতে পারবেন।

ঘুমিয়ে গেলে ব্যাগ চুরি যাওয়া নিয়েও একেবারে দুশ্চিন্তার কারণ নেই। কারণ আপনার বিছানার নীচে শপিং করা জিনিসপত্র রাখারও ব্যবস্থা রয়েছে এই স্লিপিং পডে।

 

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।