কেনাকাটার জন্য নতুন ফিচার ফেসবুকে

Life24 Desk   -  

পোশাক বা অন্য কোনো জিনিস যাতে কেনাকাটার জন্য ফেসবুক থেকে বের হতে না হয় সে জন্য বিশেষ ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। এই ফিচার চালু হলে মোবাইল ফোনে ফেসবুক অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিভিন্ন পণ্য কেনাকাটা করা যাবে। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ই-কমার্সকে বেশি গুরুত্ব দিতে ও আমাজনের সঙ্গে প্রতিযোগিতা করতে বিজ্ঞাপনের বিভিন্ন ফিচার নিয়ে পরীক্ষা চালানো হচ্ছে। এর মাধ্যমে ফেসবুক অ্যাপ থেকেই সরাসরি পণ্য কিনতে পারবেন ফেসবুক ব্যবহারকারীরা।
মোবাইল ফোন থেকে ফেসবুকের মাধ্যমে কেনাকাটা করার প্রক্রিয়াটি ধীর গতির ও ঝামেলাপূর্ণ বলে অনেকেই মোবাইল ফোন থেকে ফেসবুকের মাধ্যমে কেনাকাটা করতে চান না। এ বিষয়টিকে আরও সহজ করার কথা জানিয়েছে ফেসবুক।
ফেসবুক কমার্সের পণ্য বিপণন বিভাগের প্রধান এমা রজার্স বলেন, ‘মোবাইল ফোন থেকে সহজে পণ্য খুঁজে পাওয়া ও সহজে কেনাকাটার সুবিধা দিতে কাজ করছি।’

নতুন ফিচারের মধ্যে থাকবে বিশেষ বিজ্ঞাপন যা কেনার জন্য আগ্রহ দেখালে অন্য কোনো সাইটে যেতে হবে না। বরং ওই বিজ্ঞাপনে ক্লিক করলে একটি বিশেষ ডিসপ্লে পেজে বিভিন্ন পণ্য দেখতে পাবেন ফেসবুক ব্যবহারকারী। ফেসবুকের বাই নাউ নামের একটি বাটন থেকে সরাসরি পণ্য কেনা যাবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।