লেমন গার্লিক শ্রিম্প পাস্তা

Life24 Desk   -  

উপকরণ: বাটার ৮ টেবিল চামচ, অলিভ অয়েল ৪ টেবল চামচ, রসুন ৪ কোয়া কিমা, চিলি ফ্লেকস ২ টেবল চামচ, এক আঁটি কচি পালং শাক কুচানো, চিংড়ি বা শ্রিম্প বড় মাপের ৩০০-৪০০ গ্রাম, লেমন (পাতিলেবু নয়, বড় হলুদ লেবু) ১টা, পাস্তা (স্প্যাগেটি) মাঝারি মাপের ১ প্যাকেট, পার্সলে পাতা কুচি-এক মুঠো, নুন ২ টেবল চামচ, ব্ল্যাক পেপার ১ টেবল চামচ, ড্রাই অরিগ্যানো ২ টেবল চামচ।

প্রণালি: প্রথমে গরম জলে পাস্তা সেদ্ধ করে ঠান্ডা জলে ধুয়ে জল ঝড়িয়ে রাখুন। সেদ্ধ করার সময় একটু নুন দিতে পারেন। এবার নন স্টিকের কড়াই ওভেনে বসান। একটু গরম হলে তাতে অলিভ অয়েল দিয়ে দিন। মনে রাখবেন অলিভ অয়েল বেশি গরম করতে নেই। এর মধ্যে ২ টেবল চামচ বাটার দিন। গরম হলে রসুন কিমাটা দিয়ে দিন। হালকা নাড়াচাড়া করে চিলি ফ্লেকস দিন। এবার আগে থেকে পরিষ্কার ও বাছাই করে রাখা শ্রিম্পগুলো কড়াইতে দিয়ে নাড়াচাড়া করুন। এতে এবার নুন ও ব্ল্যাক পেপার মিশিয়ে দিন। মনে রাখবেন, পুরো রান্নাটা হালকা আঁচে হবে। এতে ড্রাই অরিগ্যানো ছড়িয়ে দিন। এবার এতে পালং শাক দিয়ে একটু নাড়াচাড়া করে আগে থেকে সেদ্ধ করা পাস্তা দিয়ে মিশিয়ে এক মিনিট ঢাকা দিয়ে রাখুন। এবার ঢাকা খুলে বাকি বাটার, পার্সলে পাতা কুচি, লেবুর রস দিয়ে টস করে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।