পোশাকে বৈচিত্র্যের পাশাপাশি স্নিগ্ধতাও থাকুক

Life24 Desk   -  

ঝকমকে আর স্টাইলিশ পোশাকের ডিজাইন নিয়ে তো সবসময় ভাবা হয়। কথাও ঘুরতে গেলে এমনকি কাজে বাইরে গেলেও একটু স্টাইলিশ পোশাকের কথাই আগে মাথায় আসে। কিন্তু সবসময় কি আর এরকমভাবে চলতে ভালো লাগে? তাই মাঝে মাঝে সাধারণ পোশাক নির্বাচন করে পড়লে অন্যান্য দিনের থেকে বেশ অন্যরকম লাগবে আপনাকে।

হালকা রঙের পোশাক পরুন। অনেক সময় গাড় রঙে চোখে বিরক্তিকর হয়ে দাড়ায়! বিভিন্ন অনুষ্ঠানে কি পরবেন সেটা নির্ভর করবে কোন সময় আপনি অনুষ্ঠানে যাচ্ছেন এবং অনুষ্ঠানের ধরন কেমন তার উপর। যেমন- দুপুরের দিকে অনুষ্ঠান হলে ভারী পোশাক না পড়াই ভালো। আর রাতে হলেও নিজের আরাম বুঝে পোশাক পড়া ঠিক হবে। আবার বন্ধুদের সাথে কোন জায়গায় ঘুরতে যাওয়ার সময় ক্যাজুয়াল পোশাকই ভালো হবে।

গরমের সময় পালাজ্জো বেশ স্বাচ্ছন্দ্য এনে দেবে। তাই একি রকম কাটের পালাজ্জো না পরে কাটের মধ্যে ভিন্নতা নিয়ে আসুন। যেমন- অনেক বেশি ঘের দিয়ে অথবা মাঝে হালকা সরু হয়ে নিচের দিকে বেশি ঘের দিয়ে বানাতে পারেন। আবার কুচি দিয়ে বানিয়েও অনেকে পরছেন পালাজ্জো। ঘেরের নিচে দিতে পারেন গাড় রঙের পাইপিং। পালাজ্জোর সাথে ফতুয়া আজকাল মানিয়ে যায় বেশ।তবে সেটা খুব বেশি লম্বা না হলেই ভালো দেখায়। ফতুয়ার জন্য বেছে নিন হালকা রঙ। সাদা পরতে না চাইলে বাদামী বা আকাশী রঙ বেছে নিন। থ্রি-কোয়াটার হাতা বা ফুলহাতা অল্প ঘটি দিয়ে বানিয়ে নিন। সাথে সুতার কাজ করা ফতুয়ার জমিন বেছে নিন।

রাতের অনুষ্ঠানে শাড়ি পরতে পারেন। শাড়ির ক্ষেত্রে বেছে নিন জমকালো পাড়ের মসলিন বা সিল্ক শাড়ি। হাফসিল্ক শাড়িও পরতে পারেন তা অনেকটাই আরামদায়ক হবে। একরঙের শাড়ি বাদ দিয়ে হালকা রঙের শাড়ি পরুন, সাথে গাড় রঙের পাড় এবং ঘন কাজ করা ব্লাউজ। ব্লাউজের কাজ ভালো হলে হাই নেক বা ছোট কলার দিয়ে বানিয়ে নিন। এরকম রঙের কম্বিনেশন আপনাকে সবথেকে ভিন্ন করে তুলবে!

সাজগোজ যতটা কমিয়ে আনা যায় ততো ভালো। যেমন- যেকোনো জায়গায় আপনি চাইলে শাড়ির পরার পর হাত খোঁপা করে কাটা দিয়ে আটকিয়ে নিতে পারেন এবং অল্প সাজের সাথে শুধু বড় কানের দুল পরে নিতে পারেন। আর সালওয়ার কামিজের সাথে চুল ছেরে ক্লিপ লাগিয়ে ব বেনি করে নিন, সাথে অল্প সাজুন। আপনাকে এসবে স্নিগ্ধ দেখাবে।

দুপুরের অনুষ্ঠানে সুতির শাড়ি সুতার কাজ বা এপ্লিক করা শাড়ি পরতে পারেন। এটা আপনার জন্য অবশ্যই আরামদায়ক হবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।