মৌসমকে বিশ্বাসঘাতক বললেন সোমেন মিত্র

Life24 Desk   -  

সোমবারই কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নূর তৃণমূলে যোগ দিয়েছেন। সেই নিয়ে জল্পনাও শরু হয়ে গিয়েছে। ভোটের আগে এটা একটা বড় চমক বলেই মনে করছে রাজনৈতিক মহল। কী কারণে বা কী উদ্দেশ্যে মৌসম কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন তার উত্তর পরে পাওয়া যাবে। কিন্তু তাঁর কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপরটা মোটেই ভালোভাবে নিতে পারছেন না পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তাঁর মতে, মৌসম দলকে না জানিয়ে তৃণমূলে যোগ দিয়ে দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। সঙ্গে তিনি এটাও বলেছেন যে, তাঁর যদি অন্য দলের যাওয়ার ইচ্ছেই থাকত তাহলে তিনি দলকে জানিয়েই যেতে পারতেন। তবে মৌসম তৃণমূলে যোগ দিয়ে দলের হয়ে নির্বাচনের প্রার্থী হলেও জিততে পারবেন না বলে জানিয়েছেন সোমনবাবু।

মৌসম বেনজির নূর যে তৃণমূলে যোগ দিলেন এবং তৃণমূল যে তাঁকে সাদরে দলে অভ্যর্থনা জানাল, এতে লোকসভা নির্বাচনে বিজেপির জেতার রাস্তাটা আরও পরিষ্কার হল বলেই মনে করছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। পাশাপাশা তৃণমূল সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিচ্ছে বলেও জানান তিনি।

মমতার ব্রিগেডকে সমর্থন জানিয়েছিলেন সনিয়া গান্ধী ও রাগুল গান্ধী কিন্তু এখানে দলের লোকেদের ভুল বুঝিয়ে তৃণমূল তাঁদের দলে টেনে নিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। সুতরাং তৃণমূলকে সমর্থন না করারই ইঙ্গিত দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। পাশাপাশি লোকসভা ভোটের জন্য খুব শীঘ্রই প্রচার শুরু করার কথাও জানান তিনি।

রাজনৈতিক মহলের মত, মৌসমের সিদ্ধান্তে প্রদেশ কংগ্রেস সভাপতি যতই ক্ষোভ প্রকাশ করন না কেন, তৃণমূল তাঁকে নিয়ে কী চমক দেবে সেটাই দেখার।

 

Spread the love