বিশ্বকাপের দল বাছলেন সৌরভ, কিন্তু কেন?

Life24 Desk   -  

বিশ্বকাপ এখন দেরি রয়ছে। দল নির্বাচন কিছুদিন পরেই হবে। তার আগে বিশ্বকাপের দল বেছে নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশ্বকাপের স্কোয়াডে কে কে থাকবেন? বাদই বা পড়বেন কারা?  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজে বেশ কয়েকজন ভারতীয় ব্যাটসম্যানের ব্যর্থতা সেই চর্চাকেই করে তুলছে জোরদার। নিজের পছন্দের দল বেছে নিচ্ছেন বিশেষজ্ঞরা।

ব্যতিক্রম নন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। ইংল্যান্ডে হতে চলা ৫০ ওভারের বিশ্বকাপে ভারতীয় দল কী হওয়া উচিত, জানিয়ে দিয়েছেন তিনি। ভারতীয় দলে বড় কোনও পরিবর্তন ঘটাননি তিনি। তবে তাঁর দলে দ্বিতীয় বিশেষজ্ঞ উইকেটকিপার নেই। ঋষভ পন্থ বা দীনেশ কার্তিক, কাউকেই দলে রাখেননি তিনি।

বিরাট কোহালির দলের বিশ্বকাপ জেতার সম্ভাবনা নিয়ে আশাবাদী সৌরভ। তাঁর ভারতীয় স্কোয়াডে আছেন: রোহিত শর্মা, শিখর ধওয়ন, লোকেশ রাহুল, বিরাট কোহালি, অম্বাতি রায়ুডু, মহেন্দ্র সিংহ ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ড্য, বিজয় শঙ্কর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, জশপ্রীত বুমরা, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

ওপেনিংয়ে শিখর ধওয়ন, মিডল অর্ডারে অম্বাতি রায়ুডু রানের মধ্যে না থাকলেও চিন্তিত নন সৌরভ। তাঁর দলে আছেন দু’জনেই। রোহিত-শিখর ওপেনিংয়ে, তিন থেকে ছয়ে বিরাট, রায়ুডু, ধোনি ও কেদার। সৌরভ বলেছেন, “শিখর-রোহিতেরই ওপেন করা উচিত। এই দু’জন ছাড়া ওপেন করতে পারে রাহুলও। বিরাটের নিজের জায়গাতেই নামা উচিত। রায়ুডু চারে। ধোনি পাঁচে, কেদার ছয়ে।”

অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাকে দলে রাখেননি সৌরভ। বরং বিজয় শঙ্করকে স্কোয়াডে দেখতে চাইছেন প্রাক্তন জাতীয় অধিনায়ক। তবে তাঁর দলে কোনও বিশেষজ্ঞ দ্বিতীয় উইকেটকিপার নেই। ঋষভ পন্থ বা দীনেশ কার্তিক, কাউকেই দলে রাখেননি তিনি।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।