বসন্তে রূপচর্চা হোক ফুল দিয়ে

Life24 Desk   -  

ঋতুরাজ বসন্তে বসে ফুলের মেলা। আর গোলাপকে ‍ফুলের রানী বলা হয়। এই ফুলে শুধু গাছের, ঘরের বা নারীর খোঁপার সৌন্দর্যই বাড়ায় না। এটি ত্বকের জন্যও সমান কাজে দেয়। গোলাপে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, ডি, ই ও সি, যা ত্বককে সুন্দর ও মোলায়েম করে তোলে।

সেই সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়
বলিরেখা দূর করে
ত্বকের তারুণ্য ধরে রাখে

ত্বক সুন্দর রাখতে গোলাপ ফুলের প্যাক ব্যবহার করুন।

গোলাপ ফুলের পাপড়ি অথবা পাপড়ির গুঁড়া প্রয়োজনমতো, ৩ চামচ দুধ, ১চা মামচ মধু ও ২ চামচ ময়দা মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন।

এই পেস্ট ত্বকে মেখে শুকানোর পর ধুয়ে নিন। ভালো ফল পেতে সপ্তাহে এক দিন ব্যবহার করুন।

প্রতিবার ত্বক পরিষ্কারের পর তুলার বলের সাহায্যে গোলাপ জল দিয়ে মুখটা মুছে নিতে পারেন, এটি প্রাকৃতিক টোনারের কাজ করে।

সব সময় তাজা ফুল হাতের কাছে পাওয়া না গেলে, গোলাপ ফুল শুকিয়ে বাড়িতেই মিক্সিতে গুঁড়া করে রেখে দিন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।