মজাদার সুজির পায়েস

Life24 Desk   -  

সুজি খেতে অনেকেই ভালোবাসেন। আর সুজি বলতেই সবাই সুজির হালুয়া কিংবা সুজি ভাজিই মনে করে থাকে। যারা সুজি খেতে ভালোবাসেন তাঁরা কি সুজির পায়েস খেয়েছেন কখনো? না খেয়ে থাকলে আজই বানিয়ে ফেলুন সুজির পায়েস।

সুজির পায়েসের স্বাদ ও ঘ্রান অসাধারণ। মুখে দিতেই সুজির দানাদার স্বাদ ও ঘন দুধের ক্রিমি স্বাদ নিমিষেই আপনাকে মুগ্ধ করে দিবে। সুজির পায়েস রান্না করাও বেশ সহজ। আসুন জেনে নেওয়া যাক রেসিপিটি।

উপকরণঃ সুজি ১/২ কাপ, চিনি ১ কাপ, দুধ ১ লিটার ঘি ২ টেবিল চামচ, এলাচ গুঁড়ো ১ চা চামচ, কিসমিস ১ টেবিল চামচ, পেস্তা বাদাম কুচি (সাজানোর জন্য)

প্রণালীঃ প্রথমে কড়াইয়ে ঘি গরম নিন। এরপর ঘিয়ে সুজি দিয়ে ক্রমাগত নাড়ুন। সুজি ভাজি হয়ে লালচে হয়ে গেলে নামিয়ে রাখুন। এবার হাঁড়িতে দুধ জ্বাল দিন। দুধ ফুটে উঠলে চিনি ও সুজি দিয়ে দিন। কিছুক্ষন পর পর নাড়তে থাকুন। নাহলে তলায় লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। ফুটে উঠলে এলাচ গুঁড়ো ও কিসমিস দিয়ে নেড়ে নামিয়ে নিন। বাটিতে ঢেলে ঠান্ডা করে বাদাম কুচি দিয়ে সাজিয়ে পরিবেশন মজাদার সুজির পায়েস।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।