লন্ডনে বিশ্বের প্রথম কাক কাফে

Life24 Desk   -  

বর্তমানে আড্ডার জন্য সবচেয়ে ভালো স্থান অবশ্যই বেছে নেওয়া হয় কাফেকে। আর এই চিন্তাধারা নিয়ে দেশ ও বিদেশের বিভিন্ন জায়গায় প্রতিনিয়ত নিত্যনতুন কাফে তৈরি করা হচেছ। এই ধারাবাহিকতা বজায় রেখে সম্প্রতি উদ্বোধন করা হয়েছে ‘ক্রো কাফে’। এই কাফের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় লন্ডনে। শুধু তাই নয় এই কাফে বিশ্বের প্রথম ‘ক্রো কাফে’ এবং এটি লন্ডনের টাওয়ার হেমলেটসে অবস্থিত। তবে কেবল পাখি দেখা নয়, এই কাফেতে বিভিন্ন খাবারও খেতে পারবেন। কিন্তু এই কাফের বিশেষত্ব হচেছ যে, খাবারগুলোও কাক আকৃতির। তাছাড়া খাবারের সঙ্গে রয়েছে নানা ধরেনে পানীয়। জানা গেছে, এ ধরনের একটি কাফে তৈরির পরিকল্পনা প্রথম মাথায় আসে ৬১ বছর বয়সি এক ব্যক্তির। নাম টেভর স্মিথ। কাকের প্রতি মানুষের খারাপ ধারণা পরিবর্তন করতেই এই পদক্ষেপ তিনি নিয়েছেন বলে জানা গেছে। মাত্র ছয় বছর বয়স থেকেই স্মিথ কাকের সঙ্গে থাকেন। তবে স্মিথ আরও এক ব্যক্তির সাহায্য নিয়ে কাফেটি তৈরি করেন। এই সাহায্যকারীর নাম চার্লি গিলমার। অপরদিকে ২০১৬ সালে গিলমার একটি ম্যাগপাইকে রক্ষা করেছিলেন। এখন এই ম্যাগপাই গিলমারের সঙ্গেই থাকে। এ-প্রসঙ্গে গিলমার বলেন, কাক খুবই সুন্দর, চতুর এবং আকর্ষণীয় পাখি। কাকের প্রতি ভালো ধারণা তৈরির জন্যই এই প্রচেষ্টা।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।