ব্রেকআপ হয়ে গেছে? নতুন সম্পর্কে জড়ানোর আগে যে কথাগুলো আপনাকে ভাবতেই হবে

Life24 Desk   -  

সম্পর্ক ভেঙে যাওয়ার যন্ত্রণা কেমন, যাঁরা ভুক্তভোগীl তারা ভালোই জানেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সব যন্ত্রণাই ধীরে ধীরে ফিকে হয়ে আসে। সময়ের নিয়মে নতুন প্রেমও আসতে পারে জীবনে। নতুন সম্পর্কের জৌলুসে ফের ফিরে আসে জীবনের রং। কিন্তু এমন নয় তো, আবার ভুল মানুষকে বেছেছেন আপনি? এমন নয় তো, ফের বিচ্ছেদের কষ্ট পেতে হবে আপনাকে? আসলে একটা প্রেম ভেঙে গেলে সবচেয়ে বেশি আহত হয় আমাদের ইগো। আহত ইগোকে তৃপ্ত করতে নতুন সম্পর্কে জড়িয়ে পড়ি আমরা এবং তার ফলে ভুল লোকের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠার আশঙ্কা থেকেই যায়। তাই তড়িঘড়ি নতুন প্রেমে পড়ার আগে মাথায় রাখুন কিছু জরুরি বিষয়

সময় নিনঃ নতুন সম্পর্ক গড়ার জন্য তাড়াহুড়ো করবেন না। বিশেষ করে ডেটিং সাইটগুলোয় আপনি যদি অ্যাকটিভ থাকেন, তা হলে আরও বেশি সতর্ক থাকা দরকার। কাউকে পছন্দ হলেও বেশি উত্সাহ দেখাবেন না। নিজের মনের উপর নিয়ন্ত্রণ রাখুন।

ডেটিং বিপর্যয়ঃ আধুনিক ডেটিংজগতের নানা অভিধাগুলোর সঙ্গে কি আপনি পরিচিত? গোস্টিং বা ক্যাটফিশিংয়ের মতো শব্দগুলো আপনাকে কি কিছু বলছে? যদি না হয়, তা হলে আগে ভালো করে পড়ে নেওয়া দরকার। সাবধান থাকুন ফেক প্রোফাইল থেকেও। প্রয়োজনে অভিজ্ঞ কারুর সাহায্য নিন।

পুরোনো স্মৃতি কাটিয়ে উঠুনঃ নতুন সম্পর্কে অজান্তেই পুরোনো প্রেমিকের স্মৃতি খুঁজে বেড়াই আমরা। নতুন মানুষের মধ্যেও পুরোনোকেই খুঁজে পেতে চাই। এটাই বিরাট বড় ভুল! নতুনের মধ্যে পুরোনো প্রেম খুঁজতে যাবেন না, বরং নতুনকে আবিষ্কার করুন।

কষ্ট কমাতে সম্পর্ক নয়ঃ অনেকেই একটা ভাঙা সম্পর্কের কষ্ট কাটিয়ে উঠতে নতুন সম্পর্ক গড়েন। এটা ঠিক নয়। নিজেকে সময় দিন, কষ্টটা অনুভব করুন। মানসিকভাবে আপনি শক্ত হয়ে উঠতে পারবেন।

সম্পর্ক সহজ রাখুনঃ কারও সঙ্গে পরিচয় হলে তাঁর সঙ্গে সহজভাবে মিশুন। মাথায় কোনও লক্ষ্য রাখবেন না। স্বাভাবিক বন্ধুত্বের সম্পর্ক বজায় রাখুন। যদি এই সম্পর্ক ভবিষ্যতের দিকে গড়ায়, তখন দেখা যাবে। আগে থেকে বিরাট কোনও প্রত্যাশা রাখবেন না।

Spread the love