সমবয়সি মেয়েকে বিয়ে করার আগে অবশ্যই ভাবুন

Life24 Desk   -  

আগেকার দিনের মানুষের মধ্যে একটি ধারণা ছিল স্বামী-স্ত্রীর বয়সের পার্থক্য যতো বেশি হবে ততো তাদের সাংসারিক জীবন সুখের হবে। তাই প্রায়শই দেখা যেতো একজন স্ত্রী তার স্বামীর থেকে ১০ থেকে ১২ বছরের ছোট, কোনও কোনও সময়ে এই পার্থক্যটা হয়ে যেতো তারও বেশি। কিন্তু বর্তমানে ছেলেদের মধ্যে সমবয়সি মেয়েদের সঙ্গে সম্পর্কে লিপ্ত হওয়া তারপর সেখান থেকে বিবাহের বন্ধনে আবদ্ধ হওয়া, এইসব দেখা যায়। কিন্তু সমবয়সি বিয়ের ক্ষেত্রে বেশ কিছু সমস্যা দেখা যায়। জেনে নিন কী সেই সমস্যা।
১. ছেলেদের তুলনায় মেয়েরা তাড়াতাড়ি পরিণত মনস্ক হয়ে ওঠে, ফলে সমবয়সি সম্পর্কের মধ্যে সব সময়েই মেয়েরা দিদিগিরি বেশি ফলায়। ফলে শেষ অবধি ব্যক্তিত্ব রক্ষা নিয়ে সংঘর্ষ তৈরি হয়, এবং সুখ স্বাচ্ছন্দ্য সব শেষ হয়ে যায়।
২. দুজনেই সমবয়সি হওয়ায় কেউ কাউকে যথার্থ সম্মান দিতে পারে না। ফলে দুজনের মধ্যে মনোমালিন্য বেড়েই চলে। মেয়েরা যেহেতু বেশি বাস্তব সম্মত হয় তাই সে অনেক কিছু বোঝাতে চায় কিন্তু স্বামী সেটা বুঝতে না চাওয়ায়, বিবাদ লেগেই থাকে। যার পরিণতি হয় ডিভোর্স।
৩. এরকমভাবে চলতে চলতে যখন দুজনের বয়স এসে দাঁড়ায় চল্লিশ বা তার কাছাকাছি। তখন মেয়েটি চায় বিশ্রাম নিতে। তখন তার আর শারীরিক মিলনের দিকে অতটা আগ্রহ থাকে না। কিন্তু ছেলেটি তখনও শারীরিক শান্তি চায়। যার ফলে স্বামীকে খুশি করতে না পাড়ায় পুরুষটি অন্য মহিলার প্রতি আকৃষ্ট হয়ে পড়ে। এবং এর থেকেই শুরু হয় নিত্য অশান্তি। যা শেষ হয় ডিভোর্সে গিয়ে।
৪. প্রাকৃতিক নিয়মে যেহেতু মেয়েরা আগে ম্যাচিওর হয়ে যায় তাই তারা সব সময়েই চেষ্টা করে বিয়ের পর যেন সব দিক সামলে তারপর স্বামীকে সময় দিতে। ফলে বিয়ের আগে যতটা সময় স্বামীর সঙ্গে কাটাতো বিয়ের পর আর সেটা সম্ভব হয়ে ওঠে না। ফলে পুরুষটির মনের আকাঙ্ক্ষা আর পূরণ হয় না। এবং সে একাকীত্ব অনুভব করতে থাকে। যার ফলেই অন্য নারীর ওপর ঝোঁক দেখা যায়। তাই সমবয়সি মহিলাদের বিয়ে করার আগে ভেবে দেখুন, মনে রাখবেন সমবয়সি বিয়ে করা মানেই হল সমস্যা বয়ে নিয়ে আসা। কাজেই সতর্ক হোন আগে থেকেই। সমবয়সি সম্পর্কের থেকে দূরে থেকে নিজের থেকে কম বয়সি মেয়েকে বিয়ে করুন জীবনে সুখ আসবে, তা নাহলে জীবন অশান্তিতে ভরে যাবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।