ভারতে পাকাপাকি নিষিদ্ধ হল TikTok

Life24 Desk   -  

আর TikTok ব্যবহার করতে পারবে না ভারতের ব্যবহারকারীরা। প্লে স্টোর থেকে তুলে নেওয়া হয়েছে এই অ্যাপ। ভারতে চিনা সংস্থার এই অ্যাপ প্রচুর জনপ্রিয়তা পেয়েছিল। ছোটো থেকে বড়রা এই অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করতেন। সেই জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ TikTok ভারতবর্ষে আর ডাউনলোড করা যাচ্ছে না। Apple এবং Google playstore থেকে সরিয়ে নেওয়া হয়েছে এই অ্যাপ্লিকেশন। গত ৩ এপ্রিল তামিলনাড়ুর হাইকোর্ট কেন্দ্রীয় সরকারকে এই অ্যাপ ডাউনলোড করা নিষিদ্ধ করতে আবেদন করেছিল। কেন্দ্রীয় সরকারের কাছে এই মর্মে আবেদন করেছিল যে, এই অ্যাপের মাধ্যমে অবাঞ্ছিত ভিডিয়ো তৈরি করে ছড়িয়ে দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, শিশুদেরকে টার্গেট করে তাদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে এই সব অবাঞ্ছিত ভিডিয়ো।

কেন্দ্রীয় সরকারের তরফে তড়িঘড়ি পদক্ষেপ নেওয়া শুরু হয়। কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, Apple এবং Google-এর কাছে ভারতে TikTok ডাউনলোড নিষিদ্ধ করার আবেদনে চিঠিও পাঠানো হয়।

বুধবার সকাল থেকেই Apple এবং Google playstore থেকে অ্যাপটি ডাউনলোড করার অপশন বন্ধ হয়ে যায়। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ এ দিন সকাল থেকেই আর অ্যাপটি ডাউনলোড করতে পারছেন না।

TikTok-এর এক ভারতীয় কর্মকর্তার সঙ্গে এই বিষয়ে কথা বলতে গেলে তিনি জানান, বিষয়টি এখনও কোর্টে বিচারাধীন। তবে সংস্থার তরফে জানানো হয়, ভারতের আইনি ব্যবস্থার উপর তাঁদের পূর্ণ আস্থা রয়েছে। ভুলচুক কিছু হয়েছে নিশ্চয়। তবে শীঘ্রই ভারতের মানুষের কাছে ফের নতুন ভাবে ফিরে আসবে TikTok।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।