মাত্র পাঁচ মিনিটে তরতাজা করে তুলুন আপনার মুখ

Life24 Desk   -  

মাঝে মাঝে আয়নায় মুখটা দেখে এত ক্লান্ত লাগে, মনে হয় কোনও মেকআপেই হাল ফিরবে না! এরকম সময়গুলোয় যদি কোনও অনুষ্ঠানে যেতে হয়, বা অফিসেই কোনও প্রেজ়েন্টেশন থাকে, তা হলে কী করবেন? একগাদা স্কিনকেয়ার ট্রিটমেন্ট প্রডাক্ট মাখার বা পার্লারে যাওয়ার কোনও দরকার নেই! খুব সহজ কিছু পদ্ধতি অনুসরন করলেই  ঝলমলিয়ে উঠবে আপনার ত্বক।

মুখে গোলাপজল স্প্রে করুন

গোলাপজল একদিকে ত্বকের আর্দ্রতা রক্ষা করে, ত্বক উজ্জ্বলও রাখে। গোলাপজলে নরম তুলোর বল ডুবিয়ে মুখে লাগান। দেখবেন সঙ্গে সঙ্গে মুখ তরতাজা দেখাচ্ছে। গোলাপজলের হালকা মিষ্টি গন্ধে আপনার মানসিক ক্লান্তি ও উদ্বেগও কেটে যাবে।

মধুর ফেস প্যাক লাগান

মধুতে ভিটামিন বি ও সি রয়েছে যা ত্বকে পুষ্টি জোগায়। মুখে কয়েক ফোঁটা মধু লাগিয়ে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন, ক্লান্তিভাব অনেকটা কেটে গিয়ে মুখ উজ্জ্বল দেখাবে। হাতে সময় থাকলে টক দইয়ে মধু মিশিয়ে একটা ফেস প্যাক তৈরি করে মুখে লাগান। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

লেবুর সুগন্ধিযুক্ত ফেসওয়াশ ব্যবহার করুন

ফেসওয়াশে লেবুর সুগন্ধ থাকলে এমনিতেই মন চনমনে হয়ে ওঠে, ত্বকও থাকে তরতাজা আর পরিষ্কার।

পেট্রোলিয়াম জেলির কেরামতি

সামান্য একটু পেট্রোলিয়াম জেলি আপনাকে কতটা ঝলমলে করে তুলতে পারে জানেন? চোখের পাতায় আর চিকবোনে সামান্য একটু ঘষে দিন, নিমেষে মুখ তরতাজা দেখাবে।

অলিভ অয়েল মাসাজ

সামান্য একটু মাসাজেই আপনার ত্বক হয়ে উঠতে পারে জেল্লাদার। অলিভ অয়েলের ময়শ্চারাইজার আর অ্যান্টি অক্সিডান্ট আপনার ত্বকে প্রয়োজনীয় পুষ্টি জোগায়। হাতে সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে মাসাজ করুন। এতে মুখে রক্ত সংবহন ভালো হবে, ত্বক ঝলমলে দেখাবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।