কর্মজীবনে শান্তিলাভ করতে এই বিষয়গুলি মেনে চলুন

Life24 Desk   -  

মানুষ বিভিন্ন উপায়ে উপার্জন দ্বারা নিজের বা পরিবারের জীবন ধারন করে। কিন্তু প্রতিটি ক্ষেত্রেই মানুষকে প্রতিযোগিতার সন্মুখীন হতে হয়। এই প্রতিযোগিতায় জিততে হলে ভালো একজন গুরু বা জ্যোতিষ পরামর্শ বিষেশ আবশ্যক হয়। ভালো জ্যোতিষ মানুষের সময়ের পরিস্থিতি বিচারকরে সৎ পরামর্শ দিয়ে মানুষকে সাংসারিক অনাটন বা বিপদগ্রস্থ হইতে শান্তির আলো দেখাতে পারে। কিন্তু অনেকে আছেন যারা নিজের জন্ম তারিখ ও সময় জানেন না। এর জন্য আমরা উক্ত ব্যাক্তিদের পেশা বা ব্যাবসায়ায় মাধ্যমে কিছুটা উন্নতি সাধনের পরামর্শ উল্লেখ করলাম। আশা করি এইসব টোটকা বিচারে নিশ্চয়ই অনেকটা লাভবান হবেন।
চাকরিতে প্রমোশন বহুব্যক্তি আছেন যারা নিজের কর্মক্ষেত্রে খুবই দায়িত্ব অনুসারে কাজ করার পরেও কর্মক্ষেত্রে বিশেষ পদোন্নতি করতে পারছেন না। বা বেতন বৃদ্ধি হচ্ছে না। তার জন্য কী করবেন?

১। ডান হাতের অনামিকা আঙুলে বার্মিস চুনী ৪/৬ রতি ধারণ করবেন।

২। প্রতিদিন তামার ঘটিতে জল নিয়ে সূর্য্যদেবকে উৎসর্গ করে প্রণাম করবেন।

যে ব্যক্তিরা ডাক্তারী পেশায় রয়েছেন, কিন্তু ভালো ডাক্তার হওয়া সত্ত্বেও পেশায় সে রকম সুবিধা পাচ্ছেন না তারা কী করবেন?

১। ডান হাতের অনামিকাতে বার্মিস চুনী ৪/৬ রতি ধারণ করবেন।

২। ডান হাতের কনিষ্ঠাতে পান্না ৫/৬ রতি ধারণ করবেন।

ওকালতি যারা ওকালতি পেশায় কোন রকম সুবিধা করতে পারছেন না। তারা কী করবেন?

১। ডান হাতের কনিষ্ঠায় ৬/৭ রতি পান্না ধারণ করবেন।

২। প্রতি বুধবারে কলাগাছে জল দেবেন। সঙ্গে প্রতি বুধবারে সবুজ সুতা হাতের কব্জিতে ধারণ করবেন। খাদ্যদ্রব্য ব্যবসায়ী যে সকল ব্যাক্তিরা খাদ্যদ্রব্যের ব্যবসা করেন যেমন মুদিখানা, বেকারি প্রভৃতি ব্যবসা করেন কিন্তু ব্যবসায়ে বিশেষ উন্নতি হচ্ছেনা তারা কী করবেন?

১। ডান হাতের তর্জনীতে পীতপোখরাজ ৪/৫ রতি অথবা গোল্ডেন টোপাজ ১৫/১৬ রতি ধারণ করবেন।

২। প্রতি বৃহস্পতিবারে কলা গাছে জল দেবেন এবং গুড় ও ছোলা কোন লাল রঙের গরুকে খাওয়াবেন।

বস্ত্রব্যবসায়ী যে সব ব্যাক্তিরা বিভিন্ন বস্ত্র ব্যবসার সঙ্গে যুক্ত। অথচ ব্যবসায়ে বিশেষ উন্নতি করতে পারছেন না তারা কী করবেন?

১। যদি শাড়ি / হোসিয়ারী / শিশুদের পোষাক বিক্রতা হন তবে ডান হাতের তর্জনীতে ৪ – ৬ রতি পীত পোখরাজ ধারন করবেন। অথবা গোল্ডেন টোপাজ ১৫/ ১৬ রতি ধারণ করবেন।

২। যদি পুরুষ/ মহিলাদের পোশাকের রেডিমেড ব্যবসায়ী হন তবে হলুদ জারকণ ৫/৬ রতি মাধ্যমাতে ধারণীয়।

৩। যদি সূতো বা কাপড় ব্যবসায়ী হন তবে ডান হাতের তর্জনীতে ৪/৫ রতি পীত পোখরাজ অথবা ১৫/১৬ রতি গোল্ডেন টোপাজ সঙ্গে ১০/১২ রতি মুক্তা বিশেষ ফল দায়ক।

গৃহ নির্মান ব্যবসায়ী যে ব্যক্তিরা গৃহনির্মাণ কাজে যুক্ত আছেন কিন্তু ব্যবসায়ে কোনও উন্নতি করতে পারছেন না তারা কী করবেন?

১। যে ব্যক্তিরা গৃহনির্মাণ কাজে যুক্ত বা গৃহনির্মাণ সামগ্রী বিক্রয় করেন তারা ১০/ ১২ রতি রক্ত প্রবাল ধারণ করবেন।

যারা হার্ডওয়ার স‍্যানেটারি বা ফিটিং সংক্রান্ত ব্যবসা করেন তারা ৩/৪ রতি নীলা ধারণ করবেন।

যারা বাড়ি / জমির দালালী করেন তারা ৮/১০ রতি রক্ত প্রবাল ধারণ করবেন। দালালী ব্যবসা বহু লোক আছেন ক্রেতা ও বিক্রতার মধ্যে সমন্ময়ে সাধন করে, এবং বিনিময়ে একটা লভ্যাংশ পান এই ধরণের ব্যাবসায়ীদের দালাল বা broker বলে। যারা এই ব্যাবসা করছেন কিন্তু কোন ভালো ফল পাচ্ছেনা তারা কী করবেন?

১। এই দালালী ব্যবসা করা ব্যাক্তিগণ ডান হাতের কনিষ্ঠাতে পান্না ৪-৬ রতি ব্যাবহার করবেন।

২। প্রতি বুধবারে শ্রীশ্রী গণেশ পূজা করবেন।

বিউটি পার্লার /সেলুন ব্যবসা যে সকল মহিলারা বিউটি পার্লার চালান বা যেসকল পুরুষরা সেলুন বা বিউটি পার্লার ব্যবসা করেন অথচ ব্যবসা ভালো ভাবে চলছেনা তারা কি করবেন?

১। যিনি সেলুন বিউটি পার্লারের মালিক তিনি ডানহাতের অনামিকাতে ১০-১২ রতি ওজনের মুক্তা ধারণ করবেন।

২। যিনি মহিলা বিউটিশিয়ান তিনি ডান হাতের মধ্যমাতে একটি সাদা জারকন ৪-৬ রতি এবং বাম হাতের অনামিকাতে ১০-১২ রতির মুক্তা ধারণ করবেন।

Spread the love