বিজেপি প্রার্থীর কাছে হারার ভয়েই কি মেয়রের ভোট কেনার চেষ্টা?

Life24 Desk   -  

নির্বাচন যত এগিয়ে আসছে, ভোটের প্রচার পর্বও তত জমে উঠছে, ইতিমধ্যে প্রার্থীরা প্রচারও শুরু করে দিয়েছেন জোর কদমে। কেউ রোড শো করছেন তো কেউ দলীয় কর্মীদের নিয়ে সভা করছেন। তবে আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি যেভাবে ভোটের প্রচার করলেন, তা সত্যিই অবাক করার মতো।

নিজের দলের প্রার্থী মুনমুন সেনকে ভোটে লিড দেওয়ার জন্য কাউন্সিলরদের অ্যাওয়ার্ড প্যাকেজের অফার ঘোষণা সত্যিই ‘ইউনিক আইডিয়া’ আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারির। এ ব্যাপারে স্থানীয় ও রাজ্যস্তরের বিজেপি নেতা-কর্মীদের বক্তব্য, আসলে আমাদের প্রার্থী বাবুল সুপ্রিয়-র কাছে মুনমুন সেন যে হারবেই, তা টিএমসি সুপ্রিমোও জানেন। তাই মেয়রের মাধ্যমে তিনিই তাঁর দলের প্রার্থী মুনমুন সেনের জন্য ভোট কেনার বন্দোবস্ত করছেন।

এই সভায় উপস্থিত ছিলেন জামুরিয়ায় প্রার্থী মুনমুন সেন। সভায় তিনি যেভাবে প্রচার চালিয়েছেন, তা নির্বাচন বিধির বিরোধী বলে মনে করছেন বিরোধী সব দলই। এই প্রসংগে আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় জানান, জামুরিয়ায় প্রার্থী মুনমুন সেনকে পাশে রেখে, আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি যেভাবে নির্লজ্জের মতো ভোট কিনতে চাইলেন তা এক অসুস্থ মানসিকতার প্রকাশ। পেশায় উকিল হয়েও, মাইকে খোলাখুলিভাবে এবং গুরুতরভাবে নির্বাচনী বিধি ভঙ্গ করে উনি আরেকবার প্রমাণ করলেন যে “উচ্চশিক্ষা লাভ করে কিন্তু  শিক্ষিত হয়ে ওঠা যায় না”।

যদিও বিজেপির পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে এ ব্যাপারে অভিযোগ জানানো হওয়ার পর  নির্বাচন কমিশন মেয়র জিতেন্দ্র তেওয়ারিকে শোকজ করেছেন এবং ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতেও বলেছেন।

Spread the love