বাড়িতেই বানিয়ে ফেলুন ভেজিটেবল এগ ফ্রাইড রাইস

Life24 Desk   -  

উপকরণঃ ৭৫০ গ্রাম পোলাওর চাল/বাসমতি চাল, ১/৪ কাপ গাজর, ১/৪ কাপ ক্যাপ্সিকাম, ১/৪ কাপ মটর শুটি, ১/৪ কাপ বরবটি, ১/৪ কাপ পেঁয়াজ পাতা কুঁচি (সবজি নিজের পছন্দ মতন নিতে পারেন। সব না পেলে যে কোনো দুটি নিলেও হবে), ৩ টে ডিম, ৪ টে কাঁচা মরিচ, ১ টেবিল চামচ আদা বাটা, ১ কাপ পেঁয়াজ কুচি, ৪ টেবিল চামচ সয়াসস, ২ টেবিল চামচ ওয়েস্টার সস, ৪ টেবিল চামচ টমেটো সস, ১/২ কাপ তেল, ১ চা চামচ চিনি, ১/২ চা চামচ স্বাদ নুন এবং জল পরিমাণ মত।

প্রণালীঃ জল ফুটিয়ে নিন। ফুটন্ত জলে লবণ ও ধুয়ে রাখা চাল দিন। নাড়তে থাকুন কিছুক্ষণ পর পর। চাল ৭৫ ভাগ সেদ্ধ হয়ে গেলে নামিয়ে নিন। পোলাও চাল হলে ১০ মিনিটের মতন লাগবে। ঝাঁঝরিতে ভাত ঢেলে ছড়িয়ে নিন। ঠান্ডা জল দিয়ে ভাত ধুয়ে জল ঝরিয়ে নিন। হাল্কা তেল মাখিয়ে রাখুন ভাতে। গাজর, ক্যাপ্সিকাম ও মটরশুটি ছোট চারকোনা করে কেটে নিন। কড়াইতে তেল দিয়ে ডিম ঝুরা করে ভেজে নিন। ও তুলে রাখুন।

এবার তেলে পেয়াজ কুচি ও আদা বাটা দিয়ে দিন। সবজি গুলো দিয়ে দিন ও সামান্য লবণ  -চিনি দিয়ে ভাজুন। সবজি গুলো ভাজা ভাজা হয়ে গেল ডিম দিয়ে ভেজে নিন। এবার কড়াইয়ে সেদ্ধ করা চাল দিয়ে দিন। ওয়েস্টার সস, সয়াসস, টমেটো সস, গোলমরিচ, স্বাদ লবন, চিনি ও লবণ  দিয়ে ভালো করে নেড়ে-চেড়ে মিশিয়ে নিন। সব শেষে কাঁচা মরিচ দিয়ে ভাজা ভাজা হলে নামিয়ে ফেলুন। দুপুরের অথবা রাতের খাবারে চিকেন ফ্রাই দিয়ে পরিবেশন করুন মজাদার ভেজিটেবল এগ ফ্রাইড রাইস। সঙ্গে চলতে পারে পছন্দ সই যে কোনও কারি আইটেম।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।