স্বেচ্ছাবসর প্রকল্প চূড়ান্ত করতে চলেছে বিএসএনএল

Life24 Desk   -  

চাকরি ছাঁটাইয়ের কথা অস্বীকার করলেও স্বেচ্ছাবসর হচ্ছে বিএসএনলে। একথা একপ্রকার সাফ জানিয়ে দিল সংস্থা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসে বৈঠকে বসতে পারে কর্তৃপক্ষ। সেখা এই প্রস্তাবে শিলমোহর পড়তে পারে। বিএসএনএলের পুনরুজ্জীবন পরিকল্পনা চলছে। এর জন্য খরচ কমাতে হবে।  সেই কারণে কর্মীদের একাংশের জন্য যে ভিআরএস প্রকল্প আনার কথা বলেছিল বিএসএনএল। সংশ্লিষ্ট সূত্রের খবর, সব কিছু ঠিকঠাক চললে এ মাসের মাঝামাঝি ওই প্রকল্প চূড়ান্ত হতে পারে।

১৬ এপ্রিল সংস্থা পর্ষদের বৈঠকে প্রস্তাবটি নিয়ে আলোচনা হওয়ার কথা। নির্বাচন কমিশনের ছাড়পত্র পেলে তার পরে তা কেন্দ্রীয় মন্ত্রিসভায় পাঠাবে টেলিকম দফতর (ডট)। তবে কর্মী মহলে ঘুরপাক খাচ্ছে একটাই প্রশ্ন, আচমকা এ নিয়ে এত তাড়াহুড়ো করছে কেন কেন্দ্র? বিশেষত ক’দিনের মধ্যেই যেখানে ভোট পর্ব শুরু হয়ে যাচ্ছে।

সূত্রের দাবি, অনেকেই মনে করছিলেন, আসলে ইচ্ছে করেই রাষ্ট্রায়ত্ত সংস্থাটিকে রুগ্‌ণ করে গুটোনোর পথে হাঁটতে চায় কেন্দ্র। সরকারি মহলে আশঙ্কা দানা বাঁধে, ভোটের আগে এ নিয়ে ‘ভুল’ বার্তা যাবে অন্যান্য রাষ্ট্রায়ত্ত সংস্থার কাছেও। তার পরেই পুনরুজ্জীবন প্রকল্প।

সূত্রের দাবি, বিএসএনএল, এমটিএনএল ও ডট কর্তাদের সঙ্গে বৈঠকে দ্রুত ভিআরএস প্রকল্প নিয়ে এগোনোর নির্দেশ দিয়েছিল প্রধানমন্ত্রীর দফতর। তবে এখন এতে নির্বাচন কমিশনের সায় জরুরি।

মাস ছয়েক বেতন না পাওয়ায় ভোট বয়কটের ডাক দিয়ে ধর্মঘট শুরু করেছেন বিএসএনএলের শিলিগুড়ি কেন্দ্রের ৩৫০ অস্থায়ী কর্মী। অভিযোগ, আগে দু’তিন মাস অন্তর বেতন পেলেও সেপ্টেম্বর থেকে মিলছে না। আপাতত দু’মাসের মজুরি দেবে বলে জানিয়েছে সংস্থা।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।