বেশ কিছু ফোনেই আর চলবে না হোয়াটসঅ্যাপ!

Life24 Desk   -  

এখন বেশিরভাগ মানুষেরই ঘুম ভাঙে হোয়াটসঅ্যাপ চেক করতে করতে। আমাদের দৈনন্দিন জীবনের সাথে জুড়ে যাওয়া একটা সোশ্যাল নেটওয়ার্ক হোয়াটসঅ্যাপ। অবশ্য তার একটা বড় কারণ এর প্রাইভেসি পলিসি। অনেকেরই অনেক প্রয়োজনীয় নথির আদানপ্রদান হয় হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে। তাই হঠাৎ করে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাওয়া খুবই সমস্যার।

কিন্তু অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সঙ্গে এই ঘটতে চলেছে মারাত্মক ঘটনা। তাঁরা আর ব্যবহার করতে পারবেন না হোয়াটসঅ্যাপ। বেশ কিছু ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ পরিষেবা। অ্যাপল-এর কিছু ফোন যাতে আইওএস-৭ সাপোর্ট করে, তাতে হোয়াটসঅ্যাপ আপডেট হওয়া বন্ধ হতে চলেছে।

অর্থাৎ আপনি যদি আইওএস ৭ সাপোর্টেড অ্যাপল ডিভাইস ব্যবহার করেন, তবে আপনি আর হোয়াটসঅ্যাপ পরিষেবা পাবেন না।

একই সঙ্গে আইফোন ফোরে আগামী ২০২০ সাল পর্যন্ত হোয়াটসঅ্যাপ চলবে। কিন্তু ব্যবহারকারীরা যদি নিজের ফোন থেকে হোয়াটসঅ্যাপ ডিলিট করে দেন, তবে আর দ্বিতীয়বার হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে পারবেন না।

আর পুরনো আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের নতুন কোনও আপটেড কিংবা ফিচার আসছে না বলেই জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এমনকী যে সব ফিচারগুলি রয়েছে, তাও কাজ করা বন্ধ করে দেবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।