এক বোতল হুইস্কির দাম ৮ কোটি ২৫ লক্ষ টাকা!

Life24 Desk   -  

এ যেন একেবারে তরল হীরে! ১৯২৬ সালে তৈরি হয় এই স্কচ হুইস্কি। তৈরি করে ম্যাককালান ডিস্টেলারি নামের একটি সংস্থা। ১৯২৬-এ তৈরির পর থেকে ১৯৮৬ সাল পর্যন্ত, দীর্ঘ ৬০ বছর একটি কাস্কে ভরা ছিল এই স্কচ হুইস্কি। তার পর মোট ২৪টি বোতলে ঢালা হয়েছিল। এর মধ্যে ১২টি বোতলের গায়ে পিটার ব্লেক ও ১২টির গায়ে ভালেরিও আদেমি লেবেল সাঁটানো হয়েছিল। এর মধ্যে ভালেরিও আদেমি লেবেল সাঁটানো একটি স্কচ হুইস্কির বোতল স্কটল্যান্ডের এডিনবার্গে নিলাম হল ৮,৪৮,৭৫০ ইউরোয়, ভারতীয় মূদ্রায় প্রায় ৮ কোটি ২৫ লক্ষ টাকায়। রিচার্ড হার্ভে নামে এক হুইস্কি বিশেষজ্ঞ জানিয়েছেন, এশিয়ার এক ব্যক্তি বিপুল অঙ্কে নিলামে কিনেছেন এই বোতলটি। তবে দুর্লভ এই স্কচ হুইস্কির ক্রেতার নাম জানা যায়নি। এ বছরেই সংস্থার আর একটি হুইস্কির বোতল বিক্রি হয়েছিল প্রায় ৭ কোটি ৯০ লক্ষ টাকায়।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।