এইট টু এইটি…এবারের শীতে ফ্যাশন ট্রেন্ড

Life24 Desk   -  

হালকা শীতের উষ্ণতা শরীরে লাগতে শুরু করেছে। উত্তরের হাওয়া শরীরে লাগলেই ঠান্ডার অনুভতি। শীত মানেই তো ঘোরা, পিকনিক, পার্টি সব মিলিয়ে জমাটি ব্যাপার। এর সঙ্গে স্টাইলটা মাস্ট। শীতে স্টাইলিস পোশাক পড়ে নিজেকে আরও মোহময়ী করে তোলার জন্য শ্রাগ তো রয়েছে। সুন্দর পোশাকই পারে আপনার সৌন্দর্যকে বাড়িয়ে তুলতে। ডিজাইনার অগ্নিমিত্রা পলের কথায় উঠে এলো এখনকার ফ্যাশন ট্রেন্ড বা শীতের ফ্যাশান কী চলছে।

এখনকার টিনএজদের মধ্যে ফিটিংস এবং লুস দু ড্রেস চলছে। এছাড়া টিনএজদের বেশি পছন্দ শর্ট প্যান্ট, হাফ প্যান্ট, টি-শার্ট অথবা হাফ প্যান্টের সঙ্গে লম্বা একটা কেপ ভীষণ ভাবে এখন ফ্যাশনের মধ্যে ঢুকে পড়েছে। এই ড্রেস যেমন ঠান্ডায় গরমের অনুভতি দেবে তেমনই স্টাইলটা অন্যমাত্রায় পৌঁছে দেবে।

এছাড়া এখন লেয়ারিংয়ের ওপরও বেশি জোর দেওয়া হচ্ছে। অর্থাত্ একটা জামার ওপর একটা জামা পড়া। অথবা উলের কিছু না নিয়ে জ্যাকেট পড়লেও মন্দ লাগবে না। স্কার্ফও আপনার একটা সাধারণ পোশাককে অসামান্য করে তুলতে পারে। স্কার্ফের পাশাপাশি স্টোলটা তো রয়েছেই। হাল ফ্যাশানে কলেজ গার্ল থেকে শুরু করে চাকুরিজীবী মহিলারা কিন্তু পালাজো বা লং কুর্তাকেই বেশি করে প্রাধান্য দিচ্ছেন। অথবা লং গ্রাউনের দিকেও ঝুঁকছেন অনেকে। মধ্যবয়সি মহিলারাও কিন্তু এখন লং কুর্তাকে বেশ স্বাছন্দের পোশাক হিসেবেই নিচ্ছেন। আপনি যেখানেই যান না কেন, আপনার পোশাক মানানসয়ী হতেই হবে। সব সময় মাথায় রাখা প্রয়োজন আপনি কোন ড্রেসটা  করে পারছেন অথবা কোন ড্রেসটা আপনার সঙ্গে  করছে। পোশাক নির্বাচন করার সময় এই ব্যাপারগুলো মাথায় রাখা খুব প্রয়োজন।

এখন বিয়ের মরশুমও চলছে। বিয়েতে যেমন সবাই ট্র‌্যাডিশনাল ড্রেস পড়তেই বেশি পছন্দ করেন। তবে হেভি এমব্রয়ডারি থাকাটাও খুব দরকার। পোশাকের সৌন্দর্য দ্বিগুণ করে তোলে। কালারের মধ্যে কেউ রেড, কেউ পিঙ্ক কালার পছন্দ করেন। আবার কেউ লাইট কালারও পছন্দ করেন। অনেকের পছন্দের তালিকায় বেবি পিঙ্কও রয়েছে। পিচ কালারটা এখন খুব চলছে। রিশেপশনের ক্ষেত্রে এক্সপেরিমেন্ট চলে। কেউ শাড়ি পড়েন কেউ আবার লেহেঙ্গাও পড়ছেন, আবার অনেকে গ্রাউন কাম শাড়ির দিকেও ঝুঁকছেন। সব মিলে পোশাকের ক্ষেত্রে বেশ বৈচিত্র্য এসেছে। আর এই বৈচিত্র্যময় পোশাকে নারীরা নিজেদের সৌন্দর্য বাড়িয়ে তুলতে কার্পন্য করছেন না।

যারা বিয়ে বাড়ি যাবেন বা অন্য কোনও পার্টি অ্যাটেন্ড করবেন তারা হালকা শাড়ি পড়তে পারেন। এখানকার মহিলারা যদিও লাইট শাড়িকেই বেশি প্রেফারেন্স দেন। জমকালো শাড়ি পরেন না। হালকা বর্ডার করা শাড়ি চলতে পারে। শাড়ি যতই হালকা হোক না কেন, ব্লাউজটা কিন্তু গর্জিয়াস হতে হবে। সিফন বা জর্জেটের ব্লাউজ অথবা তসর কাপড়ের ওপর হালকা বুটিকের কাজ চলতে পারে। শাড়ি সিম্পল হলেও এই ধরনের ব্লাউজ আপনার পোশাককে  করে তুলবে। তাই শীতকালে যতই ঘোরাঘুরির প্ল্যান থাক না কেন অথবা বিয়ে বাড়ি বা পার্টি অ্যাটেন্ড করতে হোক না কেন, আগে থেকে প্ল্যান করে সঠিক পোশাকটা বেছে রাখাই ভালো। মাথায় রাখবেন, সেই পোশাক এমন হওয়া উচিত যা আপনাকে শীত থেকে রক্ষা করবে আবার আপনাকে অন্যদের চোখে আকর্ষণীও করে তুলবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।